ত্বকের বলিরেখা দুর করতে, কার্যকরী কিছু ফেসপ্যাক।

ত্বকে বলিরেখা পড়াটা খুবই সাধারন একটা সমস্যা। বয়সের সাথে সাথে ত্বকে পড়তে পারে বয়সের ছাপ এবং বলিরেখা। অনেকেই আবার কম বয়সেই এই সমস্যায় ভোগছেন। সমাধান হিসেবে আজ দেখে নিন অল্প কিছু ফেসপ্যাক।

ডিমের কুসুম : ডিম হচ্ছে বলিরেখা দুর করতে অনেক কার্যকর একটি প্যাক। দুটি ডিমের সাদা অংশ নিন। নিয়ে মুখে লাগিয়ে নিন। এরপর একটি টিস্যূ মুখের উপর চেপে লাগিয়ে দিন। পনেরো মিনিটের মতো রেখে দিন। ডিম আপনার মুখে শুকিয়ে গেলে টিস্য উঠিয়ে নিন। এটি এক ধরনের কার্যকরী ফেসমাস্ক হিসেবে কাজ করবে। সপ্তাহে তিনদিন এই প্যাক ব্যবহার করতে পারেন।

এলোভেরা : এলোভেরা ভিটামিন ই তে পরিপূর্ণ। নিয়মিত মুখে এলোভেরার রস লাগালে আপনার মুখের রেখাগুলো মিলিয়ে আসবে। প্রতিরাতে এলোভেরার রস মুখে লাগালে ভালো ফল পাবেন। এলোভেরা আপনার ত্বককে উজ্জলও করবে।

শশার রস : শশা খুবই ঠান্ডা একটা ফল। শশার রস আপনার ত্বকের বলিরেখা দুর করতে খুবই কার্যকরী। ভালো মানের ফেসওয়াস দিযয়ে মুখ ধুয়ে নিন। এরপর, মুখে শশার রস লাগিয়ে নিন। শশার রস চোখের নিচের কালো ভাবও দুর করবে।

হলুদ গুড়া : হলুদ গুড়া ত্বকের সকল সমস্যা দুর করতে খুব কার্যকরী। আদিকাল থেকে টান টান ত্বকের জন্য ব্যবহার করতে পারেন হলুদ গুড়া। হলুদ গুড়ার সাথে সামান্য মধু মিশিয়ে সপ্তাহে অন্তত তিনদিন মুখে লাগান।

পেঁপে ও কলার প্যাক : পেঁপে ও কলা ভিটামিনে পরিপূর্ণ। এই ভিটামিন ত্বকের বলিরেখা সহ অনেক সমস্যাই দুর করবে। একটি পাকা কলা ও এক টুকরো পেঁপে নিন।একসাথে ব্লেন্ড করে নিন। মুখে এই প্যাক সপ্তাহে তিন দিন ব্যবহার করুন।এই প্যাক ব্যবহার করার আগে হালকা কুসুম গরম পানি ব্যবহার করুন।

শুষ্ক ত্বকে বলিরেখা একটু তাড়াতাড়ি পড়ে, তাই অবশ্যই বেশি করে পানি খেতে হবে।

Written By
More from Health Aide

First aid for an asthma attack

Key skill:Help them take their medication Help the person sit in a...
Read More